'উইটসা এমিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড-২০২১’এ ভূষিত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে বিডিইউ উপাচার্যের অভিনন্দন


ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন ও তা বাস্তবায়নে বলিষ্ঠ নেতৃত্বদান এবং তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নে অনন্যসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশ্বের ৮০টি দেশের সদস্যভুক্ত সংগঠন ‍‘ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স’ তথ্যপ্রযুক্তির অলিম্পিক খ্যাত ‘উইটসা ২০২১’ পুরস্কারে ভূষিত হওয়ায় প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

১৫ নভেম্বর,২০২১ (সোমবার) সকালে মাননীয় উপাচার্য এই অভিনন্দন জানান।

এর আগে ঢাকায় অনুষ্ঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের বিশ্ব সম্মেলন ‘ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি ২০২১ (ডব্লিউসিআইটি ২০২১) এর তৃতীয় দিনে ১৩ নভেম্বর, ২০২১ (শনিবার) উইটসা মহাসচিব ড. জেমস এইচ পয়জান্ট এর কাছ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পুরস্কার গ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গুরুত্বপূর্ণ এ পুরস্কারে ভূষিত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন তাঁর সুযোগ্য নেতৃত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে বাংলাদেশ এখন বিশ্বের বিশ্বের বিশ্বয়।

মাননীয় উপাচার্য বলেন,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্য খাদ্যের নিশ্চয়তা ও ভোটাধিকারের নিশ্চিত করছেন, জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তাঁর যোগ্য নেতৃত্বের কারণেই বাংলাদেশ স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হওয়ার লক্ষ্যে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন,অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা, প্রগতিশীল সমাজ বিনির্মাণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বিগত ১২ বছরের অক্লান্ত পরিশ্রমের স্বীকৃতিস্বরূপ মাননীয় প্রধানমন্ত্রী এ পুরস্কারে ভূষিত হয়েছেন। সে জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রীকে গুরুত্বপূর্ণ এ পুরস্কারে ভূষিত করায় উইটসার মহাসচিবকেও ধন্যবাদ জানাই।