ইউনেস্কোর এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটিতে এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদস্য নির্বাচিত হওয়ায় শিক্ষা মন্ত্রীকে বিডিইউ উপাচার্যের অভিনন্দন


শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি ইউনেস্কোর এসডিজি৪ এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদস্য নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

১৫ নভেম্বর,২০২১ (সোমবার) সকালে মাননীয় উপাচার্য এই অভিনন্দন জানান।

এর আগে ১০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দে ইউনেস্কোর সদর দপ্তরে হাই লেভেল সেগমেন্ট অব ২০২১ গ্লোবাল এডুকেশন মিটিংয়ে মাননীয় মন্ত্রীকে ইউনেস্কোর এসডিজি৪ এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদস্য নির্বাচিত করা হয়।

এসডিজি ৪ অর্জনে সদস্য দেশ সমূহের কার্যক্রম জোরদার করা ও সহযোগিতা করার জন্য নতুন করে এই হাই লেভেল স্টিয়ারিং কমিটি গঠন করা হয়। বিশ্বের প্রত্যেক অঞ্চল থেকে দুইজন করে সদস্য নির্বাচন করা হয়েছে। মাননীয় শিক্ষামন্ত্রী এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

গুরুত্বপূর্ণ এই কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় মাননীয় শিক্ষা মন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেন, ২০৪১ এর উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লব অনুযায়ী দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে মাননীয় শিক্ষা মন্ত্রী নিরলসভাবে অত্যন্ত দক্ষতার সাথে কাজ করে যাচ্ছেন। তার কাজের স্বীকৃতি হিসেবে ইউনেস্কোর সদস্য দেশ সমূহ ইউনেস্কোর এসডিজি ৪, এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদস্য নির্বাচিত করেছেন। সে জন্য মাননীয় মন্ত্রীকে জানই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। এবং আপনাকে গুরুত্বপূর্ণ এই কমিটির সদস্য নির্বাচিত করায় ইউনেস্কোর সদস্য দেশ সমূহের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি ও ধন্যবাদ জানাই।