কালিয়াকৈরে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করেন বিডিইউ উপাচার্য


গাজীপুরের কালিয়াকৈরে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২১ উপলক্ষ্যে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

১০ জানুয়ারি,২০২২ (সোমবার) দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে কালিয়াকৈর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে এ মেলার উদ্বোধন করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

এ সময় উপস্থিত ছিলেন,বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ,সহকারী কমিশনার ভূমি,বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফুজ্জামান,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত)ফারজানা আক্তার,উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা,প্রমুখ উপস্থিত ছিলেন।

মেলায় উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর অংশগ্রহণে মোট ২৩টি স্টলের মাধ্যমে দর্শনার্থীদের বিভিন্ন প্রযুক্তি সম্পর্কে ধারনা দেয়া হয়।

মেলার উদ্বোধক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, নির্বাহী কর্মকর্তা সহ অন্যেরা মেলায় অংশ নেয়া উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর শিক্ষার্থীদের স্টলগুলো ঘুরে দেখেন।

উদ্বোধনের পর স্টলগুলো ঘুরে দেখে মেলার উদ্বোধক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর শিক্ষার্থীরা সুন্দর ভাবে বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক যে সকল প্রজেক্ট এখানে প্রদর্শন করেছেন তা দেখে আমি অভিভূত।আমরা অনেকই শিক্ষার মান বাড়ানোর কথা বলে  থাকি কিন্তু আজকে আমি এই মেলাটি দেখে আমার মেটেই তা মনে হচ্ছে না। আমাদের কোমলমতি শিক্ষার্থীরা যেভাবে আমাকে সোলার প্যানেল, উইন্ড পাওয়ার,চতুর্থ শিল্প বিপ্লব, রিনিউএবল এনার্জর কথা তারা বলেছে তাতে আমার মনে হচ্ছে এই কথাগুলো তাদের মধ্যে প্রবেশ করছে।

মাননীয় উপাচার্য বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে যে সরকার পরিচালিত হচ্ছে তার মাধ্যমে প্রযুক্তি শিক্ষায় আমাদের শিক্ষার্থীরা অনেকদূর এগিয়ে যাচ্ছে এবং তারাই আগামীতে চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দিবে।