স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে স্মৃতিসৌধে বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা


মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও জাতীয় দিবসে স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

২৬ মার্চ,২০২১ (শুক্রবার) দুপুর ০২ টায় জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান মাননীয় উপাচার্য।

এর আগে বেলা ১১ টায় মাননীয় উপাচার্য বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্মিত প্রামাণ্যচিত্র উদ্বোধন করেন এবং সকল শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে একাডেমিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব)মো.আশরাফ উদ্দিন,সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর,সহকারী অধ্যাপক মো.আশরাফুজ্জামান,প্রোগ্রামার অনিত কুমার রায় সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর জাতির পিতা ও স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন,জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মধ্যে পারস্পরিক মিথস্ক্রিয়া রয়েছে। আমরা জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী একসাথে উদযাপন করছি, যা বাঙালি জাতি হিসেবে আমাদের জন্য বিশাল প্রাপ্তি ও আনন্দের বিষয়। কারণ বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ,দুষ্কৃতিকারীদের অপচেষ্টা কখনোই বঙ্গবন্ধুকে বাংলাদেশের অস্তিত্ব থেকে বিচ্ছিন্ন করতে পারবে না।  

মাননীয় উপাচার্য তরুণ প্রজন্মকে জাতির পিতার আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।