বাংলদেশকে অসাম্প্রদায়িক রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বিডিইউ উপাচার্য


বুধবার (১৬ ডিসেম্বর ২০২০)মহান বিজয় দিবসে ধানমণ্ডির ৩২ নম্বরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতি ও সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান স্বাধীনতা যুদ্ধের শহীদরে প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন,সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর,সহকারী অধ্যাপক মোঃ আশরাফুজ্জামান,প্রোগ্রামার অনিত কুমার রায়সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেন, ১৯৭১ সালে যে সাম্প্রদায়িক অপশক্তি বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিলো সেই সাম্প্রদায়িক অপশক্তি আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধীতা তাই প্রমাণ করে।কারণ বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ তাই বঙ্গবন্ধুর বিরোধিতা মানে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের বিরোধিতা।

মাননীয় উপাচার্য বলেন, এই সাম্প্রদায়িক অপশক্তি, মৌলবাদী গোষ্ঠীকে আমাদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে এবং তাদের সম্পর্কে আমাদের সকলকে সজাগ থাকতে হবে।