বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে মোবাইল অ্যাপ এর শুভ উদ্বোধন ও শিক্ষার্থীদের সঙ্গে মাননীয় উপাচার্যের শুভেচ্ছা বিনিময়


মাই বিডিইউ মোবাইল অ্যাপ এর শুভ উদ্বোধন ও নবীন শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।
২৯ জানুয়ারি ২০২০ (বুধবার) সকালে গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে মাই বিডিইউ মোবাইল অ্যাপ এর শুভ উদ্বোধন ও নবীন শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিঁনি।
এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো: আশরাফ উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আকতারুজ্জামান, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় কালে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর শিক্ষার্থীদের এখন থেকে চতুর্থ শিল্পবিপ্লব মোকাবেলার জন্য প্রস্তুত হওয়ার আহবান জানান।
এসময় মাননীয় উপাচার্য ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের হাতে একটি গিফট বক্স তুলে দেন যার মধ্যে শিক্ষার্থীদের জন্য জাতির পিতার লেখা অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনীর উপর অধ্যাপক ড. হারুর অর রশিদের লেখা অসমাপ্ত আত্মজীবনীর পুর্নপাঠ, বিশ্ববিদ্যালয়ের ডায়েরি, ক্যালেন্ডার, একাডেমিক ক্যালেন্ডার, একটি সায়েন্টিফিক ক্যালকুলেটর, ৩২ জিবি একটি পেনড্রাইভ, শিক্ষার্থীদের ডিজিটাল আইডি কার্ড, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ডোমেইনে একটি করে ই-মেইল আইডি, একটি করে ভার্চুয়াল মেশিন এবং বিশ্ববিদ্যালয়ের ক্লাউড সার্ভারে প্রতি শিক্ষার্থীর জন্য ২০০ জিবি হোস্টিং সুবিধা রয়েছে।
পরে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিন থেকে খাবার কেনার মাধ্যমে মাই বিডিইউ মোবাইল অ্যাপের শুভ উদ্বোধন করেন।
সদ্য উদ্বোধনকৃত এই অ্যাপে’র মাধ্যমে শিক্ষার্থীরা তাদের রেজিস্ট্রেশন, রেজাল্ট, পরিক্ষার রুটিন, এলএমএস, যাতায়াত ভাড়া, ফটোকপিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ ডিজিটাল পদ্ধতিতে নিতে পারবে।