শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা


শহীদ বুদ্ধিজীবী দিবসে ঢাকার মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

শনিবার (১৪ ডিসেম্বর ২০১৯) সকালে মাননীয় উপাচার্য পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ১৯৭১ সালের ১৪ই ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এদেশিয় দোসর রাজাকার-আলবদর বাহিনীর হাতে নারকীয় হত্যাযজ্ঞের শিকার জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেন।

এসময় ইউনিভার্সিটির রেজিস্ট্রার (চলতি দায়িত্ব)মো:আশরাফ উদ্দিন,অধ্যাপক ড. আখতারুজ্জামান,সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, পাকিস্তানি ঘাতক বাহিনী ও তাদের এদেশিয় দোসররা ১৯৭১ সালের এই দিনে এদেশকে মেধাশূন্য করে পিছিয়ে দিতে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ,চিকিৎসক, সাহিত্যিক,দার্শনিক ও সংস্কৃতি ক্ষেত্রের অগ্রগণ্য ব্যক্তিদের বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করেছিলো।

তিঁনি বলেন,বাঙালি জাতি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে স্বাধীনতা বিরোধীদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করে জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের হারানোর বেদনাকে শক্তিতে পরিণত করে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনের দিকে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

 এসময় মাননীয় উপাচার্য শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করেন।